তুমি নব নব রূপে এসো প্রাণে
২০১৩কে ছাড়ো কোনও গহীনে


২০১৩ নিয়ে যাক তার ধর্ষকাম সমাজ,
পঞ্জি ফাণ্ডের কালো টাকায় নেতার রাজ


বিশ্ব-মন্দার জেরে নড়বড়ে গোটা দেশ
ভারতমাতার দীন ভিখারীর বেশ


অলিম্পিকের থেকে জোর গলাধাক্কা
সব খেলাতেই নেতাদের নক্কা-ছক্কা


শচিন ভারতরত্ন, দূর হটো ধ্যানচাঁদ
আইপিএল স্ক্যাম কালো টাকার ফাঁদ


চাকরির মন্দা, ফিল্মেও বাড়ে চাপ
যেখানেই যাও শুধু চিট ফাণ্ডের ছাপ


পঞ্চায়েতে জয়, আদালতে শুধু হার
অপরাধীর হাতে ‘সেরা ছাত্র’ উপহার


জামাতি-বিএনপি-রাজাকার নাশ হোক
গুজরাতী দাঙ্গার মোদীবাজী পাপ হোক


আর যা যা ছিল, ১৩ সব তুমি নিয়ে যাও
২০১৪-কে ভাল সব দিয়ে যাও


এসো হে ১৪ এসো স্বর্ণ সিংহাসনে
তুমি নব নব রূপে এসো প্রাণে  


(তাৎক্ষণিক)
৩১ ডিসেম্বর, ২০১৩