কবিতাকে বলতেই হয়


কবিতাকে বলতেই হয়
ধন্যবাদ; তোমায় আমার


সময় ধরে জয়ের
মন্ত্রতো শেখালে
এবার ভালোবাসার মন্ত্রতো শেখাও!
শেখাও আরও যাতনা কবুলের
শেখাও আরও বিরহ দহনে
ভালোবাসার জলজ রসে ডুবাতে নারে
চিতার আগুনে পোড়াও
পোড়াও আরও রাত দিনভর
পোড়াও আরও যাপিত কাল
পোড়াও আরও স্বপ্নজার


কবিতা, তুমি আছো তাই তো বাঁচি
বেঁচে থাকি কালের আঁধার ধরে
ছুঁয়ে থাকি প্রহর; ঘরের টুই দেখে দেখে
ঘূর্নিয়মান ফ্যানের পাখার গান শুনে শুনে


১৪২৪/ ৭ ফাল্গুন/ বসন্তকাল।