ওরে ও  দীন দুনিয়ার মালিক
আমায় শান্ত গরু করে দাও!
আমি মাঠে চরব ঘাস খাব
পুরান দিনের জাবর কাটব
শান্তিতে ঘরে থাকতে দাও!


সাধ ঘাস বিচালি পেট ভর্তি,
বাজারের ভাল মন্দে উদর পুর্তি
চরার  শপিং মল করে দাও!
দুধ পাবে সাথে গোমুত্র  দেব
খাঁটি গোবর ভোটের ঘুঁটে দেব


মালিক আমার শিং ভেঙ্গে দাও!
আমায় রাখতে পার দড়ি  ছাড়াও
আমার গোয়াল ঘরের দুঃখ তাড়াও
এ গোয়ালকে ফ্ল্যাট বানিয়ে দাও!


বাঁচলে বছর বছর বাছুর দেব ,
মরলে চামড়া দেব শিংও দেব,
সবই দেব মালিক, গরু বানিয়ে দাও।
বাঁশের বাঁশি বাজিয়ে গরু চরাবে
গরুর পালে পোড়া দেশ ভরাবে
মালিক তুমি এর বেশি কি চাও!