ভীষন ঝড় তুফানে
ভিজছি বৃষ্টি স্নানে !
বানে ভাঙছে নদীর কূল।


আশায় নদীর তীরে
নৌকা কি রে ফিরে ?
না করছি আমি ভুল !


ভুল সকাল বেলা,
জীবন হেলা ফেলা ,
তবু খুঁজছি হাসি মুখ ।


নিজেই স্বার্থপর
তাই হল না ঘর
এখন হারিয়ে খুঁজি সুখ !