দীন ইসলাম

দীন ইসলাম
জন্ম তারিখ ৪ এপ্রিল
জন্মস্থান কুমিল্লা, বাংলাদেশ
বর্তমান নিবাস টাংগাইল, বাংলাদেশ
পেশা বাংলাদেশ সেনাবাহিনী
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
সামাজিক মাধ্যম Facebook  

কবি মোঃ দীন ইসলাম একজন মুসলিম পরিবারের সন্তান। তার পিতার নাম মোঃ আবদুল জলিল এবং মা এর নাম মোসাঃ আমেনা বেগম। তিনি বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের কুমিল্লা জেলার বলেশ্বর গ্রামে ০৪-০৪-১৯৯১ সালে জন্মগ্রহণ করেন। তিনি স্বাভাবিক নিয়মে প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয় সম্পন্ন করেন। মাধ্যমিকে অধ্যায়নরত অবস্থায় তিনি ২০০৯ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করেন। উচ্চ বিদ্যালয় অধ্যায়নরত অবস্থা থেকেই তিনি কবিতা লেখার সূচনা করেন। তখন থেকেই তিনি দেশাত্মবোধ, জীবন ধারা, ভালোবাসা, বিরহ সহ আরো অন্যান্য কবিতা লিখে আসছেন। তিনি সেনাবাহিনীতে যোগদানের পর থেকেই বিভিন্ন সময়ে সামরিক কবিতয় নিজেকে মনোনিবেশ করেন। কবি মোঃ দীন ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির শুরু থেকেই অদ্যবধি সাঁতার প্রতিযোগিতা, ফায়ারিং প্রতিযোগিতা এবং শুটিং প্রতিযোগিতার বিভিন্ন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছেন। বর্তমানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির পাশাপাশি স্পোর্টস শুটার এবং রাইফেল কোচ হিসেবে ঘাটাইল সেনা শুটিং ক্লাবে নিয়োজিত আছেন।

দীন ইসলাম ১ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে দীন ইসলাম -এর ১৫টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২৭/০২/২০২৪ কর্মফলের বেড়াজাল
১৫/০২/২০২৪ বসন্ত প্রেম
১৬/০১/২০২৪ আমার প্রিয় পরিবার
০৬/০১/২০২৪ বাংলাদেশ সেনাবাহিনী
১২/০৪/২০২৩ লাল সবুজের সেনা
১৮/০২/২০২৩ দেশের তরে
০৭/০১/২০২৩ সৃতি বন্ধক
০৫/০১/২০২৩ ভালোবাসাকে প্রশ্ন
০৫/০১/২০২৩ অনুপ্রেরণা
০৩/০১/২০২৩ তোমার ভাবনা কী
০৩/০১/২০২৩ তুমি ছাড়া
৩১/১২/২০২২ তুমি আমার অপরূপা
২৯/১২/২০২২ নিশ্চুপ কবিতা
২৯/১২/২০২২ মন্দ সময়
২৮/১২/২০২২ স্বদেশ সেনা