নিঃস্ব আমার হৃদয়, তোমায় কি দিই?


উদাসী হাওয়া জড়তা আনে আড়ষ্ট ঠোঁটে
বিকালের মাদকতা মেশে; তোমার ছোঁয়ায় রূপকথা
জন্ম প্রতি সবুজ ঘাসে;
আমি অবাক হয়ে বাঁচি বেঁচে থাকি অনবরত
ঝরে পরা বিকালের ফুলে; অথবা অবশেষে স্নিগ্ধতা
আনা আঁধারের কোলে;
তোমার দেহ জড়িয়ে দেয় নক্ষত্রময় চাদর
ছড়িয়ে যায় একরাশ জ্যোৎস্না
তোমার আদর আমি ভিজতে থাকি
ডুবে যাই গভীরে আরও গভীরে
তোমার টানে;  তোমার পাশে বসি – বলি


নিঃস্ব আমার হৃদয়, তোমায় কি দিই?