ডুমো ডুমো নীল মেঘ খেয়ে
বুড়ো বটের তলায় আমার দীর্ঘ হাই। আমি
পায়ের উপর পা তুলে নাচাই।
আর, জলে জঙ্গলে আগুন লাগা দেখি।
আহা আমার পবিত্র ভাদ্দর...
জামার বরন ডালা তুলে বরন করে বারবধূ
কালো কাজল ছুঁয়ে দেয় ঠোঁটের নিচের তিল। শরীর
ভোগ নিশ্চিন্ত সব যোনি সম্ভোগ। আমি
পায়ের উপর পা তুলে নাচাই।
ডুমো ডুমো নীল মেঘ
বুক, পেট, নিতম্ব বড় জ্বালা ধরায়
নিসপিসে হাত, চাবুক ধরে। চাবুক ...
বড় রক্ত মাংসের লোভ, জীবনের শখ
আয় তোকে কান ধরে ওঠবস করাই।
একটু ঘেন্না ফেরত দেও
অবিকল তোমার মতন মিমিক। চাঁদ দেওয়াল নোনা
ধায়, উই পোকা খেতে চায়। আমি
পায়ের উপর পা তুলে নাচাই।
আমার বস্তুবাদী ভোগ দর্শন; নজর দিও না
পেটে নড়ে চরে ওঠে, ডুমো ডুমো নীল মেঘ
একটু হাইপার হয়ে, সব তেঁতে ওঠে
সবাই, আশপাশ, মাসিমা পিসিমা, ঈশ্বর তিষ্যর
আমি, নাগাড়ে নাচাই
একাকী...


যা...!
হজম...
ডুমো ডুমো নীল মেঘ।