শুনেছি আসার কথা
আসবে কি না জানি না।


যদি আসে
এসে বলে - কেমন আছো?
আমরা এক গাল হেসে  
তাকে অভ্যর্থনা করব।


দেরীতে আসার জন্য
হয়তো দুঃখিত বলে নেবে;
আমরাও সহজে ক্ষমা করে
মূল বিষয়ে ফিরে যাব।


অনেক অধরা ইঙ্গিতে
প্রয়োজনী আনতে ভুলে গেছে
হয়তো তাই সান্ত্বনা চাইবে,
আমরা তাও মেনে নেব।


শুনেছি, বিমুখ করে না
যে যা চায় তাই পায়
যেমন চায় তেমনই পায়।
আমরা তাই
আনন্দের গান গাই
খুব সহজে।