চাইছো তুমি তোমার কাছে
                আমি যেন থাকি
দশের মাঝেও আমার আছে
                অনেক কাজ বাকি,
সংসারের কঠিন জাল
                সবাই শুধুই চায়
একা আমি দিশেহারা
                   কর্মের চাহিদায় ;
তোমরা সবাই সুখে থেকো
                 আনন্দে আহ্লাদে
সেই স্রোতে আমিও চলি
                   অনিন্দ্য সম্পাদে ।
ভালো আছে ভালোই আছি
                 সুখ স্বপনের মাঝে
সবার জন্য বিলিয়ে যাব
                সঞ্চয়ে যা আছে ।।


          -০-০-০-