আছে দাদারও দাদা
সেখানে তুমি গবেট গাধা ,


সব পাওয়া সেই পড়শী রাত জাগছে একা
ঘুমিয়ে তুমি কে গা?


ওই যে সত্যি, ভুল ভাঙায়
গায়ের জোরে চাইছো? পড়বে তুমি গাড্ডায়।


দাদা হওয়া কি এতই সহজ?
ধোলাই করো মগজ
সঙ্গে চাই দরদী হৃদয়
তবেই তোমার হবে বিশ্বজয়!


তোমার শিরদাঁড়ায় তুমি বলবে -
আছিস কে রে, আয় না তোরা
                   হাবু, হাজু - কে বে!