বাবার জন্য আমি সত্যি কিছু করতে পারি নি ;
মৃত্যুর পরে শ্রদ্ধার আলেখ্য নিয়ে বসেছি
আশীর্বাদ পাথেয় করে
যেন কাটিয়ে দিতে পারি বাকি জীবন ।
বাবা আমার জীবন স্বভূমি
আনন্দ কলতান ;
ফুরিয়ে যাওয়া অবসরে
বাঁচার বাস্তবে এই আলেখ্য ।
তোমাদের হয়তো কারো মনেই থাকবে না ।
আমার বাবা আমার চোখ
জীবন আলো অন্ধকারের স্বপ্ন
চলার ছন্দ ,উন্নতির সোপান
অন্ধের নিশানা ,বিপদের বিপদতারন ;
বাবার চরণে চিরকাল করি প্রনিপাত ।


           -০-০-০-০-