কিছু কথা লিখে যেতে
তোমার কি খুব কষ্ট হবে ?
শুধু তোমার কথা -
তার মধ্যে কিছু মেশাতে হবে না
তুলি , রং , বাঁধন , ছন্দ , চয়ন
কোন কিছুই তেমন প্রকট নয় ।


একান্ত নিজের কথা
নিজের মত বলার জন্য স্বাভাবিক সরলতা
তা যদি তোমার মধ্যে থেকে থাকে মনে কর
তাহলে এখুনি লিখে ফেল দু-চার কথা ।


যাঁদের কথায় তোমার যাত্রা শুরু
সে সবও কিন্তু একেবারে তাঁদের নিজেদের কথা
অথচ মিলে যায় পুরোপুরি তোমার সঙ্গে ।


তুমি তোমার কথা বলো
কবি নয় সাহিত্যিক নয় লেখক টেখক কেউ নয়
তুমি যে শুধু তুমি  ।।


            -০-০-০-০-
            ২।৬।১৯৯৮