চেনা রাস্তার গলির মোড়ে চলতে থাকা অপরাজিতা
ভয়ে ভয়ে দেখছে কেবল সামনে পিছনে
এই বুঝি কেউ আসছে
আদিম রিপুর বেশে
ঝাঁপিয়ে পড়ে জীবনটাকে করবে খান খান  ।
বাঁচার জন্য ডাকবে কাকে ?
কোথায় যে যায় মানুষরা সব সময় ঘূর্ণিপাকে ;
কেমন করে এগিয়ে যাবে অপরাজিতা
পৌঁছে দেবে সমাজকে ঠিক উত্তরণের পথে ।
তবুও সাথে করে জীবন মূল্যবোধ
ঘরে ঘরে অপরাজিতা এই গলিটাই ধরে
হাঁটতে হাঁটতে করছে লড়াই ষড়রিপুর সাথে
দেখবে না তো পিছন ফিরে চলবে সোজা পথে
চেনা রাস্তার গলিটা তার ভরবে মানুষে ।।
              -০-০-০-০-
                ৯।৭।২০১৩