কথা ঘুরিয়ে কথা
একক বলতে যেখানে যেমন যথা,  
ভাবনা বিষয় এক একটা
ভাগ বাটোয়ারায় মুহূর্ত ইচ্ছে সবকটা।
বক্তব্য এক কথায় - তুমি বুদ্ধিমান
নৌকা ভাসছে - তুমি বিরাজমান ।
সারাদিন গুণ কথা
            তাহলে কি ফালতু?
বিজ্ঞের বিভক্তি
           সবই ইল্টু বিল্টু।
আরও তারপরের কথা
আমি আছি তুমি আছ
আমার কথা না-বলা প্রেম কথা ।


        -০-০-০-০-