হৈ হৈ করে বেরিয়ে পড়
সব অবসাদ কেটে যাবে ।
হল্লা করে যাদের জীবন
সেই জীবনে বাঁচতে শেখো ,
একটাও যার স্বপ্ন নেই
সে কখনও মানুষ নয় ।
বাঁচার লড়াই করবে না কো
তুমি তবে কেমন তুমি ?
আলোর মাঝে এমন ছবি
চোখ ধাঁধানো অন্ধকার  -
অন্ধকারে চললে পথ
হৈ হৈ করে আলোর খোঁজে
অনেক জীবন পাওয়া যায়
জীবন হল অনেকখানি ।।
       -০-০-০-০-
         ৩।১২।২০০৩