ঢেউ উঠছে ঢেউ ভাঙছে
জলের মাঝে মনের মাঝে
স্রোতের টানে ঘুর্ণি স্রোতে
ভাঙা গড়া লিখছি সাঁঝে।


ঢেউয়ের খেলায় ঘটছে যত
ভাবনা তোমার আকুল সময়
সবটুকু কি চিনতে শেখায়
মুক্ত হাওয়া কিংবা অভিনয় ।


জীবনটাকে চিনতে সহজে
ঢেউয়ের সাথে ঢেউ মিলিয়ে
হয়তো তুমি ঢেউয়ের ওপারে
ডাকছো আমায় দু-হাত বাড়িয়ে ।।
        -০-০-০-০-০-