আমার হয়ে মনের কথা
বলরে বৃষ্টি বল
সিনি আমার পাশে বসে
করছে প্রেমের ছল ;
মুষল ধারায় আকাশটা যে
ঝাপসা হয়ে আছে
সকল দ্বিধা দ্বন্দ্ব নিয়েও
ভাসবো প্রেমের মাঝে।


বন্দি ঘরের আমরা দুজন
বৃষ্টি আয়রে কেঁপে
রুক্ষ মনের জোয়ারে তুই
আয় না আরো ঝেঁপে।
বৃষ্টিরে তুই পড়তেই থাক
সারা সময় বেলা
সিনি আমার হৃদয় জুড়ে
ভাসাক প্রেমের ভেলা;
একটানা তোর টাপুর টুপুর
যেন শব্দের অহীনা    
কত যে কথা বলছে সিনি
বাজছে যেন বীণা।
হৃদয় আমার যাচ্ছে ভিজে
বৃষ্টি রে তোর সাথে
খুশিতে আজ স্বর্গ-সুধা
প্রেমের সুখে মাতে।