দিনটা আজকের
ভাল না মন্দ জানিনা,
মনে হয় ভালই ছিল।


সকালে ছোট্ট ডালিয়াকে
ফুটে থাকতে দেখব ভেবেছিলাম
সে কুঁড়িতেই,
তা হোক
অপেক্ষা বড় মধুর
আর একটা দিন আমাকে তাহলে থাকতেই হবে ।


সিনির আসার কথা আসে নি
কাজের মাঝে উন্মন প্রতীক্ষা
বড় ভাল লেগেছিল
এখনও তার পরশ পাব কালকেও ।


ট্রেনে বেশ ভিড়
বাসেও সিট পেলাম না
অফিসের কাজও কিছু ডিউ থেকে গেল
বড় সাহেব ডেকেছিল - গিয়ে দেখা পাই নি ;
ফেরার পথে ভিক্টোরিয়াতে যাওয়ার কথা
কি করে যেন কলেজ স্ট্রীটে
এক কাপ চা খেয়েই বাড়ি ফিরে এলাম ।


দিনটা আজকের - এভাবেই কেটেছে ।


       -০-০-০-০-