স্থির দেওয়ালে টিকটিকি
আমি বিছানায়
আপাতত নিশ্চুপ।
বয়ে চলে সময়ে
আমি গড়িয়ে পড়ি মাটি থেকে মাটিতে।
প্রেম স্বীকৃতি
তৃষ্ণার নিবারণ ;
অত্যুক্তি আর হৃদয়ের বাক্যালাপ
জায়গা দখল করে
সুদূর থেকে সুদূরে।


গম্ভীর দণ্ডাদেশ
তাও টিকটিকি স্থির
আমিও ,
সময় বয়ে যায় ।
দেওয়াল ভেঙে ফেললে কি হবে ?
লোকে বলবে - পাগল !
আর আমি
সৃষ্টি কি কিছু করলাম ?


কেন কি জানি
পৃথিবীর সঙ্গে আমার স্বপ্ন মিলছে না ।।


        -০-০-০-০-০-