আবার যেন নতুন করে সূর্য ওঠা দেখলাম
আকাশটাকে হৃদয় জুড়ে রাখতে শিখলাম ,
নতুন করে খাতার পাতায় আঁচড় দিচ্ছি তাই
হয়তো কিছু তোমায় দেখে লিখব বলে ভাই ।


গাছের সাথে ভাব করে জলকে ছুঁয়ে রাখি
মাটিতে পা দিয়েই বুঝি বাঁচার অনেক বাকি ,
ঘুড়ির সাথে সই পাতিয়ে বাতাসে সুর ভাঁজি
প্রাণের মাঝে নতুন স্বপ্নে নিজে নিজেই সাজি ।


যুগের দোলায় নতুন করে ফুটছে দেখি ফুল
নতুন করে আজ ফাগুনে করবো না তো ভুল,
সত্যি বলছি তোমার জন্য আলোর নেশাতেই
আমার নতুন আমাকে আজ বাঁচতে শেখাবেই ।
         -০-০-০-০-০-