ছাত্ররা আজ আসবে স্কুলে
          তোমার জন্য গাইবে গান
আবৃত্তি আর বক্তৃতা দিয়ে
           তোমাকে জানাবে সম্মান ;
দেবেই দেবে উপহার ওরা
            নেবেই নেবে আশীর্বাদ
তোমার শিক্ষায় শিক্ষিত হয়ে
            হবে নির্মল নিখাদ  ।
তোমাকে দেখেই ওদের চলা
             স্বপ্ন ভবিষ্যতে
মানুষ গড়ার কারিগর তুমি
             আগামীর পৃথিবীতে;
সদা হাস্যে দেখি তোমায়
              শিক্ষা করছো দান ,
চির উজ্জ্বল ‘শিক্ষক’ তুমি
            তোমারে করি প্রণাম ।।
           -০-০-