নেওয়া শিখলে দেওয়া সর্বমান
পাওয়া পুঁজির সম্মান
ফুল ফল আকাশ মাটি জল
আহ্লাদে আটফল
নেওয়ার সাম্মানিক
ম্যাজিক মুঠি আভিধানিক।


আবার খালি হাত
কিছুই পাই নি সংঘাত
দাও দাও চিৎকার
বুকের ভেতর নষ্ট রাত


পাওয়া পূর্ণতা
চিরকালীন শক্তির নিত্যতা
পরাজিত পাওনা
জয়ী জীবনের অথ সম্ভাবনা
          -০-০-০-০-