হে বৃষ্টি , তোরই সাথে
খেলব এবার মাঠে ,
ডাকব আমার সাথি
ভিজব সবাই মাতি ;
দেখবে ঘাসেরা চেয়ে
পড়শি জানলা দিয়ে ;
হাতটি বাড়াবে তার
অবাক চোখের পার ।
আয় না ঝাঁপিয়ে তুই
ভাসিয়ে হৃদয় সই ;
সৃষ্টি জুড়ে বৃষ্টি রে
সবার প্রাণের 'পরে
পরশ শীতল জলে
ভেজাও আকাশ তলে ।


   -০-০-০-০-