মাথা ঝুঁকেই পটভূমিকা  
হাবুডুবু খায় বিষয়ে,
কল্পনার ঝাউ বন তারই ফাঁকে  
সম্পর্কের সেতু গড়ে হৃদয়ে ;
মতবাদের রোদ্দুর
বারান্দার ছোট ফুল খুনসুটিতে
মাথা ধরিয়ে দেয়।
বৈঠকখানার প্রতীক্ষা মৌজ করে
মিশেল আড্ডার চা খায় আর পা দোলায়।
অনুরাগ ফোন আর পূর্বরাগ ফেসবুক
সহ্যের বাচনভঙ্গি
জমা হয় অনতিদূর প্রকল্পে।
সারা শরীরে বিরহ মগ্ন আঁধার
বাহানার টেবিল ঘিরে
যাদু জীবনের জাদু করে।


মননের মাত্রিক-বোধ
আমাদের হাতধরা যোগসূত্র ।


      -০-০-০-