শরৎ আবার আসছে নিয়ে        
      নানান ফ্যাশন ঝাঁপি
বাহা বাহার কটকি মটকা        
       শকুন্তলা রঙ সাজি      
রঙিন আলোর বর্ণমালায়        
         ঢাকবে শহর মুখ
ছেঁড়া মেঘের হাল্কা পেঁজায়      
       ভাসবে আকাশ বুক
গ্রামগুলো সব আসবে উঠে      
        দেখেই হবে অবাক
খুশখেয়ালে উড়বে বেলুন        
           উৎসবেরই ডাক
মায়ের মূর্তি দেখবে সবাই      
        ঠেলাঠেলির ঝলক
আলোর দেমাক প্যান্ডেলে    
       পড়বে না তো পলক ,  
জামার হিসেব বড় ঘরেই        
         গরীব একটি পায়
তাতেই সে রাজপথে          
       সাথিকে সাথে চায় ,
এই শরতে ঈদের জন্যও        
     থাকবে রাশি শুভেচ্ছা
শুভ শরৎ আসুক নিয়ে        
      জীবনের রঙ ইচ্ছা ।