মুক্তির আলোয় খুঁজি            জীবনে মহিমা সাজি
                  ভাবনা সকল বিষয়ে
গাঁথিবে দিনের মালা             উদাস সময় বেলা
                  রাখিছে রহস্য হৃদয়ে ;
যা কিছু সুন্দর পারা              চলিছে মানব ধারা
                  রক্ষিত অতীত সময়
গহীন স্বতন্ত্র বল                  বিশ্বাসে গর্বিত দল
                  গড়িবে নির্মল প্রত্যয় ।
মুখের হাসিতে দেখি              আনন্দ উচ্ছ্বাস মাখি
                   উল্লাস মহিম মুখর
সমস্ত বিষয়ে বিধি                 যতেক সময় নিধি
                   উদাসী মলয় সমীরে
যুগের নিয়মে সাজে                ভাঙিছে ভাবনা মাঝে
                   কল্যাণ মহিমা সাগরে ।।            


                                -০-০-০-০-০-