মনের মঞ্জিমা খোঁজে কোলের আদর
পৃথ্বী জুড়ে তাই দেখি স্নেহ সমাদর,
মূর্তিখানি ঠাঁই দেয় মনের আরাম
মাগো, তোমার চরণে শান্তি সুখধাম।
তোমার ভালোবাসার হৃদয় অঞ্চল
আমার সমৃদ্ধ প্রাণে শান্তির সম্বল
প্রাণের বর্ণমালায় সতেজ যে স্নান
দুঃখ কষ্ট ব্যথা মাগো হয়ে যায় ম্লান।


দয়া মায়া ও ক্ষমার প্রতিমূর্তি তুমি
আগুয়ান কর্মযজ্ঞে তুমি ভিত্তিভূমি।
মমতার সযতনে চৈত্তিক শীতল
ছায়ার মাধুর্য মোহ আনন্দ বিহ্বল,
তোমার আলেখ্য পূজি হৃদয়ে আকুল
পরম আশ্রয়ে আমি কুড়াই বকুল।