আশার কথা শুনেই মনে পাই যে দারুণ ভরসা
তবুও বিপদ ঝাঁপিয়ে পড়ে দমকা হাওয়া সহসা
দূরের তারা দেখতে দেখতে কর্ম প্রতি রাতে
ঠিকানা লেখা আলোক বার্তা দেখিনি সবার সাথে
ভরসা করেই কাটবে জীবন দিন বদলের ঘর
সুখে থাকার ভাব অন্য অন্য আপন পর
আশার জন্য পথের ধারে আসছে দেখো মানুষ
ভরসা তোমার বেঁচে আজও রঙিন স্বপ্ন ফানুস
চলে যাওয়া চলতে শেখা নেই ভাবনার মান
বলতে শেখা স্বপ্ন আশা সেই তো জীবন দান
সেই আশাতে গানের সুরে ভালবাসার ভরসা
আনন্দেতে ভরছে দেখো জীবন পথ সহসা ।।


      -০-০-০-০-