দিনের শুরু দিনের শেষ
দিন বদলের থাকবে রেশ,
আমিও যে হব মতভেদ
রোজকার এই ঝরবে মেদ।


ভাবছো মনে দিনান্তে ওই
হাসছে দেখি সূর্যটা;
মেঘের ছায়ায় বসে খুঁজি
পাল্টে যাওয়া স্বপ্নটা।
দিনের আলোয় রঙের ছবি
রাতে যে হয় অভিরূপ;
মল্লভূমে তারই আদল
খুশির শান্তি অপরূপ।
      -০-০-০-