চাইব না চাইব না করেও
অনেক কিছুই তো পেলাম ,
বলব না বলব না করেও
অনেক কিছুই বললাম ,
দেখব না দেখব না করেও
অনেক কিছুই দেখলাম ,
ভাবব না ভাবব না করেও
অনেক কিছুই ভাবলাম।


চাওয়া পাওয়া দেখাশুনা
আনন্দ হাসি কলতান ভাবনায়
তোমাকে পেয়েও হারাই।
পাওয়া না পাওয়ার
স্বপ্ন প্রজাপতি ঘুরে ফেরে
দু-ফোঁটা উদাস নীল ।
তারপর কি আছে – কে জানে
জীবন অথবা অন্য কিছু।
                -০-০-০-০-