হাত ধরা শব্দের প্রকরণ
ভালোবাসি ভালোবাসি
মুখ ঝামটা তোমার ঢং
তাতেই খুশি রঙরাশি,
ভোগ প্রসরায় ঘোমটা
নৈবিদ্য সাজান থালা
আরও যেন তুমি তুমি
অরুদ্ধ হৃদয় জ্বালা।
কাজ দূরত্বের কাজে
মনোযোগী দৃষ্টি ভুলে
অপেক্ষায় তুমি চলেছে
পথিকের আগল খুলে
ঘরকন্যা বলছে হেসে
ভালোবাসি ভালোবাসি  
দুয়ার দাঁড়িয়ে আমিও
গোলাপে ফিরে আসি।


পৃথিবী গুছিয়ে ছন্দের
আমরাই ভালবাসো,
তুমি আমি সূত্রধরের
বার বার ফিরে আসো।
          -0-0-0-