অনেক মুখ চিনতে চিনতে
আমারও মুখ বদলে যায়।


বরাবর নতুন মুখের পরিচয়ে
আমারই পুরনো মুখ আমাকেই
অচেনা পথে
অনেকটাই এগিয়ে নিয়ে যায়।


অজস্র চেনা-অচেনা ভিড়
আমার মুখ
মুখ বাড়িয়ে
কিছুতেই হারিয়ে যেতে চায় না।


নতুন স্রোত
আর মনের চাবিকাঠি  
রেখে দিয়েছি বিষয় সাগরের
সাংসারিক তলদেশে।
সব নতুন মুখ তাই সুস্বাগতম।
           -----