সুখ বিহানে আমার ঘর
প্রেম আঁচলে শান্তি চরাচর
মাটির রূপে ভরা ছোট্ট মন
আলয়ে সবুজ দীপ আলাপন।

খুশির হৃদয় খুব বাস্তবে
রঙ মুখেতে রঙিন সম্ভবে
দিগন্ত ফুল আদর সম্ভাসনে
শান্তি চলে শেকড়ের সন্ধানে

পথটুকু গোলাপের মুক্ত রথে
মিলন সাধনায় স্বপ্ন সবার মতে।