কবিতারা বেঁচে আছে বলে
দেওয়াল জুড়ে এত আলোর ঢেউ ,
যতই উঠুক গড়ে বিভেদ বিভুঁই
কাব্যভুমে আমরা তো পর নই ।


সুন্দরের গানে কুৎসিত মুছে ফেলে
কবিতা গাইবে মিলনের  গান
সারা বিশ্বে বাঁচবে সর্বহারা মানবতা
মুখরিত হবে জীবনের কলতান ।


পাহাড় প্রমাণ কষ্ট যন্ত্রণার ভিড়ে
কবিতাই হোক চাঁদের প্রলেপ
ছন্দ তালে চলা এ জাগতিক পথে
দিগ্বিদিকে দেখি তারই সংক্ষেপ ।।
          -০-০-০