ছোট ব্যথা
চলে গেছ অনেক দূরে,
আবার সংসারী
কাজও হচ্ছে – যেমন হয়।


লাল আভায়
নরম হাসি
গন্ধের ধৈর্য  
কিচ্ছু মনে নেই।
ছোট ব্যথা
ভুলে যায়
ভুলেও যাই .........


জীবনী লিখে গেছ
নতুন কিশলয়ে
কপিশ মেঘ
মুঠো ভরা ভাঙন
আরো সব জাগতিক......


ছোট ব্যথা – ছোটোর বর্ণনা
আমাকে খুঁজে ফেরে আমি  
খুঁজে ফিরি।