সহজ কথা সহজ করে বলা
বলতে আমাকে বলার মত ;
তবুও তুমি কথার মালা পরাও আমার মনে
নাই ফাঁকি ভালোবাসায় যত ।
ছলনা করে জিততে চাওয়া এমন যোজ্যতা
বাড়ায় সে যে শরীর মনের উথাল পাথালে
গহন স্রোতে তারই প্রকাশ দখল প্রবনতা
নিজের দিকে ঝুঁকে দেখো তোমার খেয়ালে ।
যে কথাতে ভর করে আজ উঠছে কথার কথা
ভালোবাসা জড়িয়ে থাকে জীবন মিঠে তারা
ফাঁক রেখে যে হাতের ফাঁকে মনের প্রশান্তি
আমার কাছে সহজ হয়ে সহজ করো তুমি ।
               -০-০-০-