নিজের গায়ের ধুলো
নিজেই ঝেড়ে ফেলে
সোজা দাঁড়ানো সাজা
নিজেকে দেয় মেলে


চেষ্টার আনুভূমিক
মাটি রাখা দেওয়ালে
সর্ব শক্তি তুলনায়
দাঁড়ায় নিজের খেয়ালে


চলতে থাকা সোজা
তবু ধুলোর গায়ে পড়া
নিরাশ অবকাশে  
আবার তুমি আলো গড়া

আশার সন্ধ্যা প্রদীপ
অপেক্ষায় অনন্তরাশি
তোমার স্বচ্ছতোয়া
ভালোবাসি ভালোবাসি