প্রান ভরে যায় আদর আহ্লাদে
কি যে চাও বুঝে গেছি
সময় আদিম
সুযোগের গন্ধ মাতাল
ছিনিয়ে নিতে চাও
পৃথিবী দাবিদার তুমিও।


সবটুকু সাজিয়ে
আমি পাশে
সহজ চলা পথের আলেয়ায়,
চোখ সয়ে যায়
অচেনার নিবিড় বাধায়
অলিন্দের ক্ষমতা
মুখোশে ঘুরে বেড়ানো ঘরোয়া
হাতে হাত মিলিয়ে
ঘুর্ণি স্রোতে অনেক বাঁচা


রুক্ষ প্রাণের মায়ায়
ছিনিয়ে নেওয়া সুখ পায়রা
ভালোবাসার হৃদয় অভ্যাসে।