দরজার ও পাশের ফিসফাস
কান পর্যন্ত পৌঁছয় না
বিষয় অন্ধকারে


এক ছটাক আলো
হওয়ার এগিয়ে
হাঁ মুখে আবার দরজা

ইচ্ছে ডানার উড়ান
জঠরে বাড়তেই থাকে
না-কুল বক্তব্য
যতসব বিভাজনের দল


বিষয় গভীরে চোরা স্রোত
ওপাশ ঠান্ডা ঘরে
এ পাশে অজানা বাক্সবন্দী


লাগানো দরজায়
মত বিনিময়
তুমি আমি একক ফসল।