সামনের মাঠে সকাল হলেই
ছেলেরা খেলতে চলে আসে ,
হল্লা শুনেই আমি বেশ বুঝতেই পারি
পৃথিবী আবার জেগে উঠেছে
নিজের পরিচিতিতে নিজেকে সম্মানিত করতে ।


এই খেলা সারাদিন চলতেই থাকে
আমি কিন্তু আমার কর্মের রাস্তায়
আরো সব জন কোলাহলে
হারিয়ে যাই মেলে ধরি শান্তি খুঁজি
ক্ষোভ দেখাই নতুনের মুখের
মুখর সংগ্রামী নানান স্রোতে
খেলতে থাকা ছেলেদের দেখতে পাই ।


ওরা খুব স্কিল শেখে , শট শেখে
হাতে হাতে হাত মেলায় , পায়ে পায়ে পা ছোঁয়ায়
জার্সি বদল করে নানান পথের সুর তোলে
আর কোচ বার বার ওদের থমকে দেয়
তবুও ওরা কোন বাধাই মানে না
ওরা খেলতেই থাকে
আর আমাদের সকালকে রোজ জাগিয়ে তোলে
পরম আদরে ।।


-০-০-০-