লিখতে গিয়ে লিখছি কত
লেখার কত মজা
যা কিছু সব লিখেই আমি
নিজেকে ভাবি রাজা ।


তুমিও যদি লিখতে কিছু
কালির আঁচড়ে
মনের কথা মন সোহাগে
মনের পৃষ্ঠা জুড়ে ।


লিখতে বসে আকাশটাই
ঘরে চলে আসে
চন্দ্র সুর্য গ্রহ তারা , ঘুরবে
তোমার পাশে ।


ফুলগুলো সব খিলখিলিয়ে
তোমার বন্ধু হয়
মাটির গন্ধ ছড়িয়ে তাতে
মিষ্টি হাওয়া বয় ।


চুপ করে আর বসে না থেকে
এখুনি লেখো কিছু
বিশ্ব আসবে সেজেগুজেই
তোমার পিছু পিছু ।
-০-০-০-