অযাচিতের মত আমি সুযোগ পেয়েই
অযথা ঝাঁপিয়ে পড়ে
তোমাকে ছোট করে আমি বড় হতে চাই নি ।
আমরা দুজনেই মঞ্চে উঠব
ঐতিহ্যের হাত থেকে পুরস্কার নিয়েই
আনন্দে আশ্লেষে জড়িয়ে ধরব ।
ধোঁয়া ধুলোর ধুসর বাগানে বন কলমীরা
তোমার জন্য আমার তুল্য করে
প্রসরা সাজানো অভিরূপের গল্প করে
সমৃদ্ধ আকাশ খন্ডাংশ হয়ে
আলো জ্বলজ্বল ঘুম রাত্রির বিবশ গড়ে
আলুলায়ীত হয় অনুপ্রানিত হয় ।
তাতেই গড়ি আমাদের চেনা স্বর্গ
আর স্বর্গীয় অনাবিল অনুভূতি ।
-০-০-০-