আমি লিখতে পারি নি তেমন কবিতা কিংবা গল্প
যা লিখেছি তা শুধু শব্দের খেলা অল্প সল্প,
তাতেই ধরতে চেয়েছি জীবনের আলো ছায়া
প্রকৃতির গান গাওয়া সেই সবুজ সবুজ মায়া
আমার এই কথা লেখা থাক অন্তরে অন্তরে
আমার যেন মুক্তি ঘটে এই কলমের হাত ধরে ;
সব লেখাতেই হৃদয়কে মোর জড়িয়ে যে অক্ষর
তাতেই আমার বাঁচার বাঁচা জীবন অবসর ।
              -------