স্থির অচঞ্চল তুমি ভাবুক প্রতিমা
সময়ের প্রতিচ্ছবি মুক মুখরতা
তুলির বর্ণমালায় অধরা উপমা
রহস্যে আবৃত ছবি কথা গভীরতা।
বাস্তবের প্রচ্ছায়াতে আলোর খেলায়
মিশিয়ে রঙের জাল সৃষ্টি প্রতিধ্বনি ,
তোমাতেই ধরে রাখা ইতিহাস প্রায়
অনন্ত অপার মূর্তি স্মৃতির সরণি।


ছবি তুমি মধুরিমা সৌন্দর্য সৃজনী
আবদ্ধ ইজেল লগ্নে রেখা মাত্রা শৈলী
সাজাও বিভক্তি মালা ব্যাপ্তির জীবনী
কত কথা ছবি তুমি কর বলা বলি।
মনের আকাশ যাত্রা ফ্রেমেই আবদ্ধ
ছবি লিখে রাখেই তো পৃথ্বীর নিবন্ধ।