লাঞ্ছিত নিপীড়িত শোন হে বঞ্চিত
হয়োনা শঙ্কিত, হয়োনা অশান্ত।
তোমাদের পাশে দাঁড়াবো
তোমাদের পাশে দাঁড়াবো।
তুমি কেন বল কাঁদছ, দুঃখকে বাঁধছ
শান্ত,  শান্ত হও
আমি জীবন্ত,   আমি   বসন্ত।
আমি  থাকবো অনন্ত
আমি চিরদিনই থাকবো চলন্ত।
আমি হয়ে যাব  চিরচলন্ত।
  দুরন্ত ,দুরন্ত,হব দুরন্ত
দুঃখবিনাশে  হব দুরন্ত।
তাড়াবো সুদুরের  সীমান্ত।
তাই শান্ত শান্ত হও
ওই চোখ মুছে ফেল
হয়োনাতো আজি  ক্লান্ত।
হয়োনাতো আজি হে ক্লান্ত।
আমি সুখগুলো এনে দেব
ঘরগুলো ভরে দেব
সুখে যাবে আজি ভরে  প্রান্ত।
শোষণের  যন্ত্রণা করে দেব,
আমি করে দেব আজ সবই ক্ষান্ত।
তাই শান্ত ,শান্ত হও
শান্ত , শান্ত হও
বরণ  কর হে  বসন্ত।
আমি  বসন্ত,আমি বসন্ত।


রচনা: ৯/৬/১৩; রাত ৯:৪৫