(এক ফেইজবুক বন্ধু একটা স্ট্যাটাস দিয়েছিল যে তার চাঁদ ছুঁতে ইচ্ছে হয়, তখন আমি তাকে উদ্দেশ্য করে এটি লেখলাম।)


              চাঁদ ছুঁতে চাও?
                   বন্ধু!
            তবে মন দিয়ে শোন
           কবি হও,  বন্ধু !কবি হও।
              শুধু চাঁদ কেন
            ছুঁতে পারবে সূর্যও
              শুধু এক মুহূর্ত;
           ছুঁতে পারবে সব গ্রহ।
            ঐ ধ্রুবতার, লুব্ধক,
           আকাশের সব নক্ষত্র;  
        হবে তোমার কবিতার  ছত্র।
         ওরা হবে তোমারি মিত্র।
      চোখের পলকে আসমানে তুমি
          একে দেবে কত  চিত্র।  
         তোমায় ভালবেসে ওরাও
          ভালবাসায় মোড়ানো
           দেবে  কতশত পত্র।


           বিশ্বাস হল?   বন্ধু!
            তুমি অতীব দ্রুত
            পৌঁছবে দেখে নিও
           খোদার ঐ আরশেও।
                শুধু বন্ধু!
         আমাকেও সাথে নিও।  


(রচনাঃ ২৪/০৬/১৩ সকাল,৭.৫৫)