রুদ্র : এই শুনছো কিছুটা সময় ধার দেবে আমায়? চাইলে কোনো একসময় ফেরত দিয়ে দেবো, বিশ্বাস কর কেন জানি ইচ্ছে করছে তোমার কাছে কিছুটা সময় ধার চাইতে ,জানি না কেন?


মেঘা   : আমার সময় যে বড় বেশী অগোছালো, তুমি পারবেনা, আমার এলোমেলো সময় গুছিয়ে নিতে।


রুদ্র  : জানো তোমার পথ চেয়ে থাকতে থাকতে না, আমার চোখ দু'টি বড্ড ক্লান্ত, চোখের পাতাদু'টি কেন জানি যে তোমার পথ চেয়ে থাকে, হয়ত তুমি আসবে,  বলবে  কেমন আছো তুমি? তুমিও কী আমারি মতো খুব বেশি ক্লান্ত?


মেঘা  : না ক্লান্ত নয়, আমি অবাক হই তোমার প্রশ্নের বানে, যার উত্তর আমার অজানা।


রুদ্র : আচ্ছা তুমি কি আমায় একটু বৃষ্টি দিবে,
না হয় তোমার সেই বৃষ্টির জলে আমি একটু ভিজে নেবো।


মেঘা : এমন করে কেন বলছ? আমার হৃদয় কাঁপছে। কোনো এক অশুভ সংকেতে।


রুদ্র : আচ্ছা থাক, তুমি কি আমার আকাশ হবে, যে আকাশে হয়তো মুক্ত পাখির মত কিছুটা সময় ঘুরে বেড়াবো।


মেঘা : আমার চোখ ভিজিও না, আমাকে আর নতুন কোনো স্বপ্ন দেখিও না। আমি ক্লান্ত সত্যি আমি ক্লান্ত। এই তো বেশ আছি। অন্ধকারে তোমার পাশাপাশি।


রুদ্র : আমার আকাশে কিছু প্রশ্নের ভীড় করেছে, উত্তরে কিছুই পায়নি অসহায় চাতক পাখির মতো তাকিয়ে আছে, হয়ত তোমার দিকে ,তুমি হয়তো কিছু বলবে, এমনটাই দুর্ভাগ্যজনক আমার, উত্তর আজও পাইনি তোমার কাছে, তুমি কী দিতে চাও না উত্তর?


মেঘা : আজ তুমি উদাস, আজ তুমি অন্যমনস্ক, কি হয়েছে আজ তোমার।
তুমি কি কিছু ভাবছো?  
নাকি আমাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত?


রুদ্র : ও কিছুনা,  আমি ঠিক আছি, তোমার কথা বলো। কেমন আছো তুমি?


মেঘা : একটা চাপাকান্না লুকিয়ে, মুখে হাসি রেখেই বললাম, এইত বেশ ভালোই আছি।


২/৪/২০১৮ সময় ৪:০৮