তোমার বুকের বালিয়াড়ীতে
আঙ্গুলের দাগে আঁকি কত ছবি
বালি ভেঙ্গে ভেঙ্গে গড়ে তুলি স্বপ্নপ্রাসাদ,
ধীরে ধীরে মুখ নামাই -
ছুয়ে ছুয়ে যাই আরো গভীরতায়;
তোমার আঙ্গুলের হাওয়া -
বিলি কেটে যায় আমার চুলে;
স্রোতে ঠেলে দাও –
আমি অবগাহন করি;
ক্লান্ত হই, শ্রান্ত হই =
একসময়, ঝড় যায় থেমে
খেলা সাঙ্গ হলে;
আমরা চক্‌চকে টাকার মতো পাশাপাশি;
তোমার বুকে মাথা রেখে -
ঘুমিয়ে পড়ি, স্বপ্নে ভলোবাসি।