প্রথম শব্দটাকে খুঁজছিলাম বেশ খানিক্ষণ ধরেই...
শুরু করা যাচ্ছে না...পছন্দসই শব্দের অভাবে...
জানি, একবার শুরু করতে পারলেই হবে...
তখন আর ছুটতে হবে না কবিতার পিছু-পিছু...
কবিতাই খুঁজে নেবে আমার মস্তিষ্কের কম্পাংক...
কিন্তু...এক "তুমি" ছাড়া, আর কিছুই যে আজ মাথায় আসছে না...!!!
কি আর করা...!!! তবে তাই হোক...


মস্তিষ্কের গহীন প্রকোষ্ঠে লালিত তোমার সেই পুরনো ছবিটি,
আবারো ভেসে ওঠার অনুমতি পেলো, বহুদিন পর...
...আশ্চর্য!!! একটা বেদনাহত মুখ!!!
হৃদয়ের স্বার্থপরতায় কিছুটা হলেও বিব্রত আমি...
অক্ষেপের উত্তাপে বাষ্পীভূত...পরাজিত আমার মন,
তোমার সদা হাস্যজ্জ্বল চকচকে চোখে...
...প্রতিফলিত আকাশে, জন্ম দিয়েছে বেদনার কালো মেঘ...!!!
...আমি সত্যিই দুঃখিত...
...তোমাকে আমি আর আগের মতো ভালবাসতে পারি না...
রূপকথার উপন্যাসের পাতা থেকে উঠে আসা নায়কের মতো,
আক্ষরিক অর্থেই, হৃদয়টাকে তোমার হাতে তুলে দিয়ে বলতে পারি না...
..."ইটস অলওয়েজ বিলংস টু ইউ"...!!!