বহুদিন ধরে অপেক্ষায় আছি-
একটা শ্বাশত প্রভাত এর;
যেদিন পত্রিকা খুলে চোখে পড়বেনা খুনোখুনি!
না,আমি চাইনা পাতাজুড়ে রম্য গল্প থাকুক!
আমি চাই একটা সুপ্রভাত-
আশা ভরসা নিয়ে ঘুম ভাঙবে!


একটা দিন শুরু হোক
যেদিন আমার সদ্য রঙিন দেয়াল ভরবেনা-
মিথ্যে আশ্বাসের ব্যালটে!
ইতিউতি চোখ টিভিপর্দায়খুঁজবেনা কুৎসা,
সুয়োরানী আর কতোদিন রাজ্যে?
লেডী ম্যাকবেথের আর কতো লোভ?
পুলিশের বেশে দেখবোনা ‘যম’
কবে?
শরীরে জমবেনা বিষাক্ত ফরমালিন;
এমন সকাল হবে কী?
নাকি লেজকাটা টিকটিকি হয়ে
পোকামাকড়্রে পিছে ধেয়ে যাবো আজীবন!